রাজশাহীর বাঘায় ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ল দুই ভা‌য়ের স্বপ্ন !

রাজশাহীর বাঘায় ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ল দুই ভা‌য়ের স্বপ্ন !

রাজশাহীর বাঘায় ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ল দুই ভা‌য়ের স্বপ্ন !

বাঘা প্রতি‌নি‌ধিঃ রাজশাহীর বাঘা উপ‌জেলার বাউসা ইউ‌পির দীঘা এলাকার কৃষক প‌রিবা‌রের সন্তান কালাম ও স‌ালাম। জীবন চলার পথ মসৃন কর‌তে অক্লান্ত প‌রিশ্রম ক‌রেন এই দুই স‌হোদর। চো‌খে শুধুই স্বপ্ন, কিভা‌বে অভাব নামক দানবকে তা‌ড়ি‌য়ে জীবনকে সু‌খি সমৃদ্ধময় করা যায়।

কিভা‌বে একটু ভা‌লোভা‌বে বেঁচে থাকা যায়! সেই স্বপ্নকে বাস্ত‌বে রুপ দি‌তে গরু পালনকে বে‌ছে নেন তারা। কিন্তু ব‌্যবসার পর্যাপ্ত মুলধন না থাকায় পা‌রেননি বড় খামার কর‌তে । ত‌বে থে‌মে যায়‌নি তারা। স্থানীয় এন‌জিওর আ‌র্থিক সহায়তায় বছরদে‌রেক আ‌গে ১লাখ ৩০ হাজার টাকা দি‌য়ে ৩‌টি গরু কি‌নে পাল‌তে থা‌কেন দুইভাই। দু`ভা‌য়ের ক‌ঠোর প‌রিশ্রম ও নি‌বির প‌রিচর্যায় স্বপ্ন জ‌য়ের দ্বারপ্রা‌ন্তে তারা। তা‌দের পা‌লিত সেই গরু এখন বি‌ক্রির জন‌্য প্রস্তুত। কিন্ত তা‌দের কা‌ঙ্খিত স্ব‌প্নে বজ্রপাতের ম‌তো আঘাত হা‌নেন সর্বনা‌শি আগুন। যে আগু‌নে পু‌ড়ে ২‌টি গরুর মৃত‌্যু হ‌য়ে‌ছে অপর‌টি মারাত্বক দগ্ধ হ‌য়ে‌ছে।

জানা যায়, মশার উপদ্রব থেকে গরুকে রক্ষা করতে ধোঁয়া সৃ‌ষ্টির জন‌্য প্রতি‌দি‌নের ম‌তো সোমবার ( ১৯ অক্টোবর ) দিবাগত রা‌তে গোবর দ্বারা তৈ‌রি জালা‌নি খ‌রি‌তে আগুন জ্বালিয়ে রাখা হয়। সেই আগুন প‌রে গোয়ালঘরে ছড়িয়ে পড়ে।
প্রতি‌বে‌শির মাধ‌্যমে রাত সা‌ড়ে ১১টার দি‌কে বিষয়টি টের পেয়ে আগুন নিয়ন্ত্রণ করেন স্থানীয়রা। ত‌বে ততক্ষ‌নে সব শেষ। তিনটি গরুর ২‌টি ( ১‌টি গাভী ও ১‌টি ষাঁড় ) গরুর মৃত্যু হয় এবং অপর‌টি মারাত্বক দগ্ধ হয়।

ক্ষ‌তিগ্রস্ত গরুর মা‌লিক কালাম বলেন, এ অগ্নিকাণ্ডে আমা‌দের প্রায় সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা নিঃস্ব হ‌য়ে গেলাম। আশা ছিল, এবার গরুগু‌লো বি‌ক্রি ক‌রে যে টাকা লাভ পাব, সেটাকা দি‌য়ে মে‌য়ের বি‌য়ে দেব । মে‌য়ে রাজশাহী ক‌লে‌জে প‌ড়ে। কিন্তু আমা‌দের সেই স্বপ্ন পুরন হ‌লোনা।

এ বিষয়ে বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমি বিষয়টি উপজেলা প্রশাসন কে অব‌হিত ক‌রে‌ছি।

উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান, অ‌্যাড.লা‌য়েব উ‌দ্দিন লাভলু ব‌লেন খবর পে‌য়ে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছি। তা‌দের কে সরকা‌রি বি‌ধি মোতা‌বেক স‌হযে‌াগিতা করবার ব‌্যবস্থা করা হ‌বে।

মতিহার বার্তা ডট কম: ২০ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply